Friday, June 28, 2019

সরকারটাই তো বখাটে! হাড়ে হাড়ে টের পাচ্ছে বাঙালি। বাংলার মা মাটি মানুষ কিন্তু বখাটেদের চায় না।

মূল লেখাটি আমার নয়, WhatsApp থেকে পাওয়া এবং সম্পূর্ণ কাল্পনিক।

সেদিন  'মুকুলের কাঁচরাপাড়া'য় মুখ্যমন্ত্রী  মমতা  বলেছেন - পাড়ার বখাটেদের দলে নিয়ে আসুন । 

বাপে খেদানো মায়ে খেদানো পাড়ার রকে  বসা ছেলে আমার দরকার । ওরাই ভাল করে দল করুক । আমি ওদের দেখে দেব ।  

এই কারণেই ইদানীং মমতা কে আমার ভীষণ ভালো লাগে । বা বলতে পারেন - আমার ভীষণ ভালো লাগতে শুরু করেছে ।

যা ভেতরে আছে উগড়ে দিচ্ছেন । স্পনটেনাস ( মমতার উচ্চারণ, আমার নয় ) । গড়মেণ্ট  ( মমতার উচ্চারণ, আমার নয় ) চালাতে গেলে এরকমই দরকার । 

এই খোলা মনে কথা বলাটারই বড় দরকার ছিল। মুকুল ঝরে গিয়ে এই লাভটাই হয়েছে । বাঙালি original মমতাকে পাচ্ছে। আগে হুগলীর ফুরফুরা শরিফে মুকুলকে পাঠিয়ে  'কম্ম' সারতেন । এখন গোয়ালে দুধ দেওয়া গরুর লাথি খাওয়ার জন্য নিজেই ছুটছেন  । প্রেস ডেকে হাঁকছেন - যাব ১০০ বার যাব । যে  গরু দুধ দেয় ............। আরও কত কি !!!   


এই origanility র স্বাদই আলাদা । আগে আমাদের পাড়ার বাজারের রাজু - পাড়ার  পাঁচুদার বাগানের আমকে 'মালদহের  ফজলী' বলে চালাতেন ।  খেতাম । মন ভরত না । একদিন সবার সামনে বলেই ফেলল রাজু - নিয়ে যান, এটা কিন্তু  original ফজলী । অর্থাৎ ? মৃদু হেসে আর কথা বাড়ায়নি  রাজু । নিলাম । প্রাণ ভরে খেলাম । প্রাণ জুড়িয়ে গেল ।  original ফজলীর স্বাদই আলাদা  । বুঝলাম । ঠিক যে ভাবে বুঝছে এখন বাঙালি । original  মমতার 'মুকুলহীন  original চেহারা' । প্রতিদিন, প্রতি মুহূর্তে ।     

এই যে স্পনটেনাস  ( মমতার উচ্চারণ, আমার নয় ), এটাই  original  মমতা। original ফজলির মত এর টেস্ট। যে না খেয়েছে সে বুঝবেই না।  বাঙালি খেয়ে চলেছে তাই বাঙালি বুঝেছে। সারা ভারত এবার চিনছে । স্বাদ পাচ্ছে । 'পি এম' না হয়েও সারা ভারতকে নিজের জাত চেনাচ্ছেন মমতা ।  ডাক্তারদের সঙ্গে  অহেতুক পাঞ্জা কষতে গিয়েও তাই করলেন।

মধ্যিখান থেকে প্রবাসী বাঙালিরা টিটকিরি খাচ্ছে মমতার রাজ্যের বাঙালি বলে । ক্ষতিটা এখানেই । permanent ক্ষতি । irrepairable loss । যার dividend দিতে হবে বাঙালিকে বহু বছর ধরে । সম্প্রতি রাজস্থানে বেড়াতে যাওয়া দম্পতিকে সেখানকার taxi driver নামিয়ে দেওয়ার পর  বলেছেন - আপকো দিদিকো বোল দে না  - জয় শ্রীরাম ।     
  

খুব দরকার ছিল - ভাষার তাসটা খেলার ? মুকুলের কাঁচরাপাড়ায় গিয়ে দুম করে বলে বসলেন - বংলায় থাকতে গেলে শিখতে হবে বাংলা । এতদিন বলেননি কেন ? ৮ বছর  অর্থাৎ ২৯২০ দিন নবান্নে কাটানোর পর বাংলা প্রেম ? ভাটপাড়ায় অর্জুন, নোয়াপাড়ায়  সুনীল, আসানসোলে  জিতেন্দ্র তিওয়ারি কোন ভাষার রাজত্ব কায়েম করেছিল এতদিন ? বাংলার ? অর্জুন রথ  বদল না করলে, আসানসোলে মুনমুন ২ লাখ ভোটে হেরে "দুখ" (দুঃখ নয়, পড়তে হবে দুখ) না পেলে 'বাংলা প্রেম' দেখতাম  আপনার ?  
   

সারা কলকাতায় তথ্য সংস্কৃতি দফতরের 'আ মরি বাংলা ভাষা' দিয়ে নিজের ছবি সহ দেড় হাজার  hoarding ?  ব্যারাকপুর আর আসানসোলের হারের দুঃখ ভোলার তাগিদে ? সব অবাঙালি বি জে পি ?  তাহলে হিন্দী অধ্যুষিত হাওড়ায় জিতলেন কি করে ?   হিন্দি অধ্যুষিত উত্তর কলকাতায়  সুদীপ লাখ ভোটে  জিতলেন কি করে ?  ১৮ টার মধ্যে বাঙালি অধ্যুষিত ১৫টায়  পদ্ম ফুটল কি করে ?  কথায় আছে রাগ বাড়লে বুদ্ধি কমে । ব্রেন non functional হয় ।   আপনার দশাও তাই । লগ্নে ভ্রম । রাশি ?  জানিনা । 

পরিবহকে দেখতে গভর্নর যেতে পারেন। আপনি পারেন না । গেলেন অত দিন পর। আপনার কালীঘাটের আস্তানা থেকে এন আর এস হাসপাতাল মাত্র সারে পাঁচ কিলোমিটার।

নির্বাচনের আগে পানিহাটীতে প্রচারে বলেছিলেন  প্রতিদিন আপনি ২০ কিলোমিটার হাঁটেন ।  একবার  হাঁটুন না । আপনার পায়ের সঙ্গে নাকি মাথাও হাঁটে । কদিন আগে বলেছিলেন । মিডিয়াকে অন্ধকারে রেখে পায়ে হেঁটে চুপ চাপ আগেই যেতে পারতেন  ঐ তরুণ ডাক্তারদের কাছে ।   

আবার কাটমানি, তাহলে স্বীকার তো করলেন যে এতদিন কাট মানি নেওয়া হত।
কিন্তু ভাগ টাও তো হয় তো যেত। 
ইদানিং কি ভাগ ঠিকমত পৌঁছোচ্ছিল না?🤔

এবার সোজাসুজি নবান্নে..., যাকে cell এ বসালেন সেই তো দুর্গাপুর/আসানসোল থেকে বাকুড়া/বিষ্ণুপুর ও ঝাড়গ্রাম/মেদিনীপুর অবধি আপনাকে জিতিয়ে ছিলেন, তাই তো????😉😏

আর আসানসোল এ হোটেল এ রাতে কি হত, কে জানে... বেশি বলা 🤐

আর সবচেয়ে বড় ব্যর্থ হল তৃণমূলের ডিজিটাল টিম, এমনকি প্রেস ও তা মুখ্যমন্ত্রী কে বলেছেন আর প্রশ্ন করেছেন, অথচ বখাটে ডিজিটাল সেল দলের প্ল্যাটফর্ম ব্যবহার করে ব্যক্তিগত স্বার্থ সিদ্ধির জন্য আর ব্যক্তিগত রাগ মেটানোর জন্য অন্য কে আক্রমণ করা নিয়েই পরে রয়েছে।




বখাটে বা টিপিকাল আতেল ডিজিটাল টিম কাঠিবাজি আর পেরেক মেরে দলের সত্যিকারের হিতাকাঙ্খীদের বেরিয়ে যেতে বাধ্য করা হচ্ছে।

WhatsApp এ কয়েকটা jokes পেলাম:

১)
ভবিষ্যৎ এ  অঙ্কের মডেল প্রশ্ন পত্র বাংলার স্কুলের.....

প্রশ্ন:- রহিম ভাই, ব্যাবসায়ী রামরতন বাবুর থেকে মেশিন দেখিয়ে  ₹25000/- তোলা তুলেছে... এই টাকা যদি, রহিম ভাই নিজে 1% রেখে, অঞ্চল সভাপতি 2%, পৌর প্রতিনিধি 5%, বিধায়ক 7%, সাংসদ 10%,  ভাইপো দা ট্যাক্স 75%  হারে বখরা হয়, তবে কে কত কাটমাণি পাবে?
🤔🤔🤔🤔🤔🤣🤣🤣😋😋😆

২) 
পৃথিবীর রাজনৈতিক ইতিহাসে এই প্রথম যেখানে একটি রাজনৈতিক দল মানি ব্যাক পলিসি বার করলো !!
🤭🤭

---
নোট:
এটি একটি সম্পূর্ণ কাল্পনিক কথোপকন।
বাস্তবের সঙ্গে কেউ যদি মিল খুঁজে পায় তার দায় লেখকের/ব্লগের নয়।
-----

Please see other posts in this blog page by clicking "Home" or from "My Favorite Posts" / "Popular Posts" / "Archives" sections, and if any remarks please feel free to post. Thanks & Vande Mataram!! Saroop Chattopadhyay.

2 comments:

  1. Brown at white through the Re-loader I’m creepin’ Scrub me the
    correct way, you can aquire the genie W..D, black colored Houdini

    ReplyDelete
  2. Ηeya і aam for the pгimary time һere. I came across this board and
    I find It really useul & it helpeԁ me out a lot. I hope tto offer one thing
    again and aid others such аs you helped me.

    ReplyDelete

Some recent posts

ভগবান রামচন্দ্র (রঘুবীর) ও ঠাকুর শ্রী রামকষ্ণ পরমহংস দেব, আর বর্তমানের সেক্যুলার (আসলে সিক কুলার) গণ।

শ্রীরামকৃষ্ণের কুলদেবতা ছিলেন ৺রঘুবীর। তিনি নিজে  দেবতার কবচ পরতেন, তাঁর পার্থিব শরীর পঞ্চভূতে লয় হওয়ার পরবর্তী সময়ে শ্রীমা সেই পবিত্র কব...