Wednesday, February 19, 2020

তাপস পাল ~ দাদার কীর্তিতে উত্থান ও দিদির কীর্তিতে পতন। একজন বড় মাপের অভিনেতা রাজনীতির পাঁকে ডুবে মারা গেলেন।

খুব ছোট বয়স থেকেই তাপসদার ছবি দেখে বড় হয়েছি। খুব বড় মাপের অভিনেতা ছিলেন। ওনার মৃত্যু খুবই দুঃখজনক।

রাজনীতি তে যখন খুব অল্প লোক দিদির পাশে এসেছিলেন তখন উনি পাশে দাঁড়িয়েছিলেন।

যদিও কিছু বিতর্কৃত মন্তব্য/ঘটনার জন্য ওনাকে যথেষ্ট অপমানিত হয়ে সরে যেতে হয়, নিজের দল ও ঠিকমত পাশে দাঁড়ায় নি ওনার, মাননীয়া ও ভুবনেশ্বর গিয়ে শুধু সুদীপ বন্দোপাধ্যায় কেই দেখে চলে এসেছিলেন, তাপস পাল কে দেখতে যাননি.. এখন অবশ্য মৃতদেহ নিয়ে রাজনীতি করছেন।

কিন্তু বাঙালি, অভিনেতা তাপস পালকে চিরকাল মনে রাখবে।
ভগবান ওনার আত্মাকে শান্তি দিক।

তাপস পাল সম্পর্কে একটি মূল্যায়ণ ফেসবুক হতে পাওয়া:

একজন মানুষ যিনি চলচ্চিত্র জগতে এলেন, নজির গড়লেন, আপামর জনতার মনের মণিকোঠায় স্থান করে নিলেন। এক কথায় যার জন্য জীবন দিতে রাজি তার দর্শক, যাকে ভালবেসে কত রমণী হয়ত মরমে মরেছেন। 

         একজন বিখ্যাত অভিনেতা, যিনি রাজনীতি তে নামলেন, রাজনীতির ষড়যন্ত্রের চোরাবালিতে পা ফেলাটা ঠিক কতখানি বিপজ্জনক না বুঝে পা ফেলতে থাকলেন, শুরুতে সাফল্য তার বশীভূত  হলেও, তার পরেই পা গিয়ে পড়ল সেই ফাঁদে, যে মরণফাঁদ তার থেকে শুধু জীবনই কেড়ে নিলনা, কেড়ে নিল তার সকল পরিচয়- যাকে বলে আইডেন্টিটি। কেড়ে নিল তার তিল তিল করে অর্জন করা নাম যশ তার মন্ত্রমুগ্ধ Fan দের কে ও।

         তলিয়ে যেতে শুরু করলেন অতল খাদের মধ্যে, যাদের উদ্যোগ  এ খাদে পড়লেন তারা ও লেঙ্গি মেরে ভুলে গেলেন, তাঁকে দেখেও না দেখার ভান করতে লাগলেন তার পুরনো মানুষ গুলো ও। আস্তে আস্তে তিনি গিয়ে ঠেকলেন তলানিতে, যেখানে তার কখনও পৌঁছানোর কথা ছিলনা।

         মাসে মাসে ভুবনেশ্বর যেতে হল হাজিরা দিতে, আস্তে আস্তে সরে যেতে থাকল পরিবার পরিজন রা বন্ধু বান্ধব রা, শারীরিক ও মানসিক দু দিক থেকেই তখন ভেঙ্গে পড়েছেন তিনি, হয়তবা নিজেকেই দুষছেন প্রতিনিয়ত, বা বার বার মেলানোর চেষ্টা করতেন আগের মানুষ গুলো কে আর তখনকার মানুষ গুলো কে।

         মানুষের মনের সেই চিরচেনা মানুষটি হয়ে গেলেন সবার অচেনা, সবার অপ্রিয়,  সবার চেয়ে বেশি অসহায়। যার হারানোর হয়ত আর কিছুই বাকি ছিলনা।

তাই হয়তো ওনার প্রাক্তন সঙ্গী সাংসদ ড‌‌. অনুপম হাজরা মহাশয় টুইট করেছেন: "দাদার কীর্তি তে উত্থান ও দিদির কীর্তি তে পতন"।


  আপনি আমাদের ভীষণ পছন্দের একজন অভিনেতা ছিলেন, আপনার অভিনীত দাদার কীর্তি, ভালোবাসা ভালোবাসা, আশীর্বাদ অগুন্তি বার দেখেছি, নিজের অজান্তেই ভীষণ পছন্দের তালিকায় আপনি পৌঁছে গেছিলেন একদিন , আর আপনার ওই একটি বিতর্কিত মন্তব্যই এক লহমায় একদিন এই মন থেকেই হারিয়েও দিয়ে ছিল আপনাকে , কিন্তু আজ মনেহল সত্যিই হয়ত শিল্পীরা কখনও হারিয়ে যায় না।

           আজ তিনি নেই, শুধু প্রার্থনা করি সবার মনে ওনার সেই ভালোলাগার দিন গুলো বেঁচে থাকুক, যে ভালো লাগা তাপস পাল কে তাপস পাল করে তুলেছিল একদিন। অভিনেতা তাপস পাল বেঁচে থাকুক হারিয়ে যাক অপর সত্তা টি। যেখানেই থাকুন ভালো থাকবেন।।
#RIP #TapasPaul #TapasPal 

Please see other posts in this blog page by clicking "Home" or from "My Favorite Posts" / "Popular Posts" / "Archives" sections, and if any remarks please feel free to post. Thanks & Vande Mataram!! Saroop Chattopadhyay.

1 comment:

  1. Mithun Chakraborty had guts to leave TMC & make himself clean from Chitfund scam,He could have done so easily. It was his intention & fault,both

    ReplyDelete

Some recent posts

ভগবান রামচন্দ্র (রঘুবীর) ও ঠাকুর শ্রী রামকষ্ণ পরমহংস দেব, আর বর্তমানের সেক্যুলার (আসলে সিক কুলার) গণ।

শ্রীরামকৃষ্ণের কুলদেবতা ছিলেন ৺রঘুবীর। তিনি নিজে  দেবতার কবচ পরতেন, তাঁর পার্থিব শরীর পঞ্চভূতে লয় হওয়ার পরবর্তী সময়ে শ্রীমা সেই পবিত্র কব...