Monday, February 19, 2018

একজন সাধারণ নাগরিক হিসেবে দেশের প্রধানমন্ত্রীর কাছে কয়েকটি সোজসুজি প্রশ্ন... Some direct questions from an ordinary citizen of India to Prime Minister of India

লেখিকা শ্রীমতি শ্রীপর্ণা রায়
নরেন্দ্র মোদীর চার বছরের "রাম রাজত্বে" দেশের সাধারণ মানুষের সারা জীবনের সঞ্চয়ের ৩৫ হাজার কোটি টাকা পাঁচ জন শিল্পপতি দেশের মাটি থেকে বিদেশে চালান করে বহাল তবিয়তে বিদেশেই জমিয়ে বসেছেন.... 

১. ললিত মোদী .... ৭০০০ কোটি টাকা 
২. বিজয় মাল্য.... ৯০০০ কোটি টাকা 
৩. জতিন মেহতা...৬,৭০০ কোটি টাকা 
৪. নীরব মোদি... ১১,৫০০ কোটি টাকা 
৫. বিক্রম কোঠারী... ৮০০ কোটি টাকা


একজন সাধারণ নাগরিক হিসেবে দেশের প্রধানমন্ত্রীর কাছে কয়েকটি সোজসুজি প্রশ্ন... 

১. চার বছর আপনি ৮০ টি দেশ ঘুরেছেন আমাদের মতন সাধারণ দেশবাসীর করের টাকায়, অনেক ভাষন দিয়েছেন বিদেশের মাটিতে, অনেক ছবি/সেল্ফি তুলেছেন সেইসব দেশের রাষ্ট্রনায়কদের সাথে.... কিন্তু ভারতবাসীর টাকা মেরে যারা বিদেশে পালিয়ে গেলো আপনার জমানায় তাদের দেশে ধরে আনতে আপনি পারলেন না... তাহলে এত ঢক্কানিনাদ করে আপনার বিদেশ সফরের প্রয়োজন কী...?? আপনি বিদেশ থেকে দেশের কালো টাকা ফিরিয়ে আনার প্রতিশ্রুতি দিয়েছিলেন, সে তো দূর অস্ত, আপনি মশাই দেশের সাদা টাকা লুট হওয়াই রুখতে পারেন না, লুটেরাদের ধরে আনতে পারেন না... তাহলে আমাদের টাকা খরচ করে আপনার বিদেশ সফর কী এইসব লুটেরাদের আশ্রয় নেওয়ার নিরাপদ দেশ খোজার জন্য ...?? 

২. কী করে আপনার প্রধানমন্ত্রীর অফিস...?? প্রতিটি লুটেরার বিরুদ্ধে অভিযোগ আপনার দপ্তরে জমা পড়ার পরও কীভাবে এরা দেশ ছেড়ে পালাতে সক্ষম হয়...?? আপনার সাথে বিদেশে ছবি তোলার সাহস পায়...?? আপনার অফিস কী শুধু " মন কী বাত" আর আপনার ঝুটা ইমেজ বিল্ডিং এর জন্য...?? গুজরাট থেকে সব পছন্দের অফিসারদের এনে বসিয়েছেন নিজের অফিসে শুধু কী লুটেরা ছোটা-মোটা ভাইদের সেফ এস্কেপ রুট তৈরী করে দেওয়ার জন্য আর ২০১৪ সালের ৩ ডি ডিজিটাল "মোদী চালিশা" প্রচারের ৫০০০ হাজার কোটি টাকার কৃতজ্ঞতা স্বীকার করার জন্য...?? দেশবাসী আজ জানতে চায় মোদীজী....?? আপনার জবাব চাঁই...?? 

৩. আপনার সি বি আই, আপনার ই ডি , আপনার এস এফ আই ও, আপনার সেবি , আপনার আর বি আই.... কী কাজ করে...?? ঘটনা ঘটার পর যখন লুটেরা দেশের মাটি ছেড়ে বিদেশের মাটিতে পৌছান তখন নিশ্চিন্ত মনে প্রেস কনফারেন্স করে ঘটনার ইতিহাস ভুগোল বলেন তারা, তল্লাশী করেন লুটেরাদের প্রায় ফাঁকা করে নিয়ে যাওয়া বাসস্থান, কারখানা, দোকান ইত্যাদিতে , দু চারজন চুনোপুটি কর্মচারীকে গ্রেফতার করেন, আর এমন ভাবসাব দেখান যেনো কেস একেবারে তাদের হাতের মুঠোয়... তাহলে অভিযোগ জমা পড়ার পর কোন কেমিস্ট্রিতে তারা চুপ থাকেন...?? সব কিছু লুটেরারা কীভাবে ম্যানেজ করে নেয়...?? এইসব সংস্থাগুলির এত বড় বড় পরিকাঠামো তো শুধু দেশবাসী কে প্রতারণা থেকে উপযুক্ত নজরদারির মাধ্যমে আগে থেকেই সতর্ক করার এবং বাঁচানোর জন্য, তাহলে বারবার তারা এই কাজে ব্যার্থ হয় কী করে...?? কেনো প্রতিটি ঘটনায় এইসব কেন্দ্রীয় ইনভেস্টিগেশন সংস্থার ওপরতলার অফিসারদের সাথে লুটেরাদের ঘনিষ্ঠ সম্পর্কের কথা শোনা যায়...?? এর দায় কেনো আপনি নেবেন না...?? আপনি স্বচ্ছ ভারতের স্বপ্ন দেখিয়ে ক্ষমতায় এসে দেশের সবচেয়ে অস্বচ্ছ সরকার আমাদের উপহার দিলেন ... এর দায় নিয়ে আপনি পদত্যাগ করবেন না কেনো...?? 

৪. আজ যদি দেশের সব ঋণগ্রস্থ কৃষক বলেন যে তারা ঋণ শোধ করবেন না... যদি দেশের সব ঋণগ্রস্থ  ক্ষুদ্র ব্যাবসায়ী বলেন যে তারা ঋণ শোধ করবেন না যতক্ষণ না পর্যন্ত দেশের এলিট শ্রেনীর শিল্পপতিরা তাদের ঋণ শোধ না করে, তাহলে আপনি সেই বিদ্রোহ সাম্‌লাতে পারবেন তো মিস্টার মোদী...?? যদি তারা বলেন আগে আপনি বিদেশে পাচার হওয়া এদেশের রাষ্ট্রায়ত্ব বাঙ্কের সাদা টাকা ফেরত নিয়ে আসুন , তাঁরপর আমরা আমাদের লোন শোধ করবো... কী করবেন আপনি...?? গুলি করে মারবেন তাদের, না বাড়িতে পুলিশ পাঠিয়ে তাদের আত্মহত্যা করতে বাধ্য করবেন...?? যদি তারা লোন শোধ না করে তাদের দোষ দিতে পারবেন তো মোদী সাব... ?? নিজের বিবেকের কাছে প্রশ্ন করে দেখুন একবার...?? 

৫. লুটেরাদের একজন আপনার দলের মনোনীত সাংসদ ছিলেন, একজন আপনার দলের এক মুখ্যমন্ত্রীর এবং আপনার ক্যাবিনেটের একজন মন্ত্রীর ঘনিষ্ঠ ছিলেন, একজন আপনার অতি ঘনিষ্ঠ শিল্পপতি আদানীর জামাই,একজন তো আপনার সাথে একসাথে বিদেশে স্টেজ শেয়ার করেছেন এবং আপনার অর্থমন্ত্রীর ডেলিগেশন টিমে ছিলেন.... এসবের দায় আপনি নেবেন না...?? দেশবাসীর কাছে জবাব দেবেন না আপনার " মন কী বাত" অনুষ্ঠানে...?? এতবড় লজ্জাজনক ঘটনার পর আপনার কোনো টুইট নেই কেনো...?? আপনার নীরবতা কী আপনার লজ্জিত বিবেকের দংশন, নাকি নির্ভেজাল পলায়ন ...?? দেশবাসী জানতে চায় মিস্টার মোদী... হনুলুলুতে অতি বৃষ্টি হলে যিনি  সেকেন্ডের মধ্যে টুইট করেন, তিনি নিজের দেশের এতবড় দুর্ঘটনায় নীরব কেনো...?? একি "নীরবে" নীরব সমর্থন...?? জবাব চায় দেশবাসী.... 

প্রধানমন্ত্রী উত্তর দেবেন না জানি.... আবার ভাট বকা শুরু করবেন আগামী মন কী বাত অনুষ্ঠানে.... কিন্তু ভক্তগণ আপনাদের কাছে এর কী উত্তর আছে জানার খুব ইচ্ছা রইলো.... যদিও জানি এসব প্রশ্নের উত্তর দেওয়া আপনাদের কম্ম নয়...আপনাদের গোয়ালের সিলেবাসে গরু, মন্দির, মসজিদ, পাকিস্তান, মমতাজ বেগম ছাড়া আর কোনো চ্যাপ্টার ই যে নেই.... আপনাদের আর দোষ কী... ভালো থাকবেন আর অপেক্ষা করবেন ২০১৯ এর.... সব হিসেব সুদে আসলে বুঝে নেওয়ার জন্য।


Written by Sreeparna Roy
https://m.facebook.com/story.php?story_fbid=1096921853783874&id=100003982097974

For more details on Nirav Modi's  fraud please read our previous article:
“Nirob Modi “ on Nirav Modi. Why our SEVAK Modi is Nirob (silent) on NIRAV Modi?

Please see other posts in this blog page by clicking "Home" or from "My Favorite Posts" / "Popular Posts" / "Archives" sections, and if any remarks please feel free to post. 
Thanks & Vande Mataram!! Saroop Chattopadhyay.

No comments:

Post a Comment